জরিমানার কবলে টাইগাররা

bangladeshশেয়ারবাজার ডেস্ক: একাদশতম বিশ্বকাপে ইংলিশদের হারিয়ে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো বাংলাদেশ। অবিস্মরণীয় এ জয়ের দিন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) জরিমানার কবলে পড়েছে মাশরাফি বিন মুর্তজা ও তার দল। বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে পুল ‘এ’-এর গুরুত্বপূর্ণ ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে প্রয়োজনীয় ওভার শেষ করতে না পারায় পুরো দলকে জরিমানা করা হয়েছে।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি সোমবার তাদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানায়, অ্যাডিলেইডের ওভালে গ্রুপ পর্বের পঞ্চম রাউন্ডের ম্যাচে বাংলাদেশ নির্ধারিত সময়ের মধ্যে দুই ওভার কম বল করে। এ কারণে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ম্যাচ ফির ৪০ শতাংশ এবং দলের বাকি সদস্যদের ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, ১৬ কোটি বাংলাদেশীর আকাঙ্ক্ষা পূরণের অবিস্মরণীয় বিজয় একাত্তরের মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে মনোমুগ্ধকর পারফরম্যান্সে ইংল্যান্ডকে ১৫ রানে হারায় টাইগাররা। জয়ের পর মাশরাফি প্রতিক্রিয়া জানাতে আসেন মাথায় লাল-সবুজ পতাকা বেঁধে। বিজয়ের এই দিনে প্রথমেই স্মরণ করেন নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করা মুক্তিযোদ্ধাদের। এসময় টাইগার অধিনায়কের মন্তব্য ছিল, ‘এ বিজয় আমাদের মুক্তিযোদ্ধাদের জন্য।’

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top