সূচক বাড়লেও কমেছে লেনদেন

price-up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। মঙ্গলবার লেনদেন শুরুর দিকেই সূচকে উর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। এদিন সূচক বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও উভয় বাজারে কমেছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬২৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৪০টির আর অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৫৫ কোটি ২১ লাখ ৮ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬২৬ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৭৯ কোটি ৭৪ লাখ ৫৯ হাজার টাকা। সে হিসেবে মঙ্গলবার ডিএসইতে লেনদেন কমেছে ২৪ কোটি ৫৩ লাখ ৫১ হাজার টাকা বা ৮.৭৭ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৬১৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১০৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৭ লাখ ৪০ হাজার টাকা।

এর আগে সোমবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৬১৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৬ কোটি ১২ লাখ ৫৮ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৫৫ লাখ ১৮ হাজার টাকা ।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top