আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ জুলাই ২০১৬, মঙ্গলবার |

kidarkar

সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazar 2শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকের উত্থান থাকলেও ১৭ মিনিট পর টানা পরতে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৪ কোটি টাকা।

সোমবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৬২ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৮৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৩২টির আর অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৬৪ কোটি ৭৩ লাখ ৭৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৭৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৮৯ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৬৯ কোটি ৫৪ লাখ ২০ হাজার টাকা।

এদিকে বেলা দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫২৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ৭৯ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৭ কোটি ৮৬ লাখ ৯২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.