ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণা

FSIBশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। বুধবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০.২৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২৮.৫৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ মে সোমবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২ এপ্রিল।

উল্লেখ্য, ২০১৩ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক । আর সে সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.৮৮ টাকা ।

২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ‘এ’ ক্যাটাগরির এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা। আর পরিশোধিত মূলধনের পরিমাণ ৬১৭ কোটি ১৬ লাখ টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top