আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুলাই ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

সূচকের উত্থানে চলছে লেনদেন

bazar 1শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশেরপ্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকের উত্থান থাকলেও ২৭ মিনিট পর বিক্রয় চাপে পরতে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৫৬ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৫৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৮২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়ালফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১০৩টির আর অপরিবর্তিত রয়েছে ৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়ালফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৫৬ কোটি ২১ লাখ ৯০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৪৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৭৩ পয়েন্ট কমে অবস্থান করে ১১১৪ পয়েন্টে এবংডিএসই–৩০ সূচক ৬.৯২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৭৪ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেনহয়েছিলো ১০৭ কোটি ৬২ লাখ ৪৭ হাজার টাকা।

এদিকে বেলা দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫৩৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ৮৪ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৩ কোটি ৯৪ লাখ ২৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.