আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুলাই ২০১৬, শনিবার |

kidarkar

ইয়াকিন পলিমারের আইপিও লটারি তারিখ নির্ধারণ

yakinশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাওয়া ইয়াকিন পলিমার লিমিটেড আইপিও লটারি ড্রয়ের তারিখ নির্ধারণ করেছে। আগামী ১০ আগস্ট সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ লটারি ড্র অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে কোম্পানিটি।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন পেলেই ১০ আগস্ট লটারি অনুষ্ঠিত হবে।

এর আগে গত ১০ জুলাই রোববার থেকে ২০ জুলাই পর্যন্ত আইপিও আবেদন গ্রহণ করা হয়। স্থানীয় এবং অনিবাসী-উভয় ধরনের বিনিয়োগকারীকে এ সময়ের মধ্যে আবেদনপত্র জমা নেওয়া হয়।

প্রতি ৫০০ শেয়ার নিয়ে এর মার্কেট লট করা হয়। তাই একটি আবেদনের জন্য ৫ হাজার টাকা জমা দিতে হয় আদেনকারীকে। গত ১৯ মে বিএসইসির ৫৭৩ তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করছে কোম্পানি।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং ফাস ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, ৩০ জুন, ২০১৫ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৪১ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৬১ টাকা।

বিএসইসি সূত্রে জানা গেছে, এ টাকা দিয়ে মেশিনারিজ ক্রয়, কারখানা ও প্রশাসনিক ভবন নির্মাণ এবং আনুষঙ্গিক খাতে ব্যয় করবে কোম্পানিটি।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.