বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা যে কোনো সময়

1469233672শেয়ারবাজার ডেস্ক:বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হতে পারে যে কোনো সময়। ইতিমধ্যে চেয়ারপারসন খালেদা জিয়া দলের স্থায়ী কমিটি ও জাতীয় নির্বাহী কমিটি গঠনের কাজ শেষ করেছেন বলে তার ঘনিষ্ঠ একাধিক সূত্রে জানা গেছে। এছাড়া আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে হজ পালনের উদ্দেশে ঢাকা ত্যাগের আগেই তিনি ছাত্রদল বাদে অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নতুন কমিটি ঘোষণা দিতে পারেন বলে জানিয়েছেন দলটির নেতারা।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ বলেন, কমিটি গঠনের কাজ বিএনপি চেয়ারপারসন চূড়ান্ত করে এনেছেন। এখন ঘোষণা করা শুধু সময়ের ব্যাপার। বিএনপির স্থায়ী কমিটির পদ সংখ্যা ১৯টি। আর জাতীয় নির্বাহী কমিটির পদ সংখ্যা বর্তমান গঠনতন্ত্র অনুযায়ী ৩৮৬টি। তবে এর আকার বাড়তে পারে বলে জানা গেছে।

দলটির জ্যেষ্ঠ নেতা মোহাম্মদ শাহজাহান বলেন, ১৯ মার্চ অনুষ্ঠিত কাউন্সিলে দলের নেতারা বিএনপি চেয়ারপারসনকে কমিটি গঠনের দায়িত্ব দিয়েছেন। এ পর্যন্ত জাতীয় নির্বাহী কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়েছে। আমার জানা মতে, নতুন কমিটিতে যোগ্য ও ত্যাগীদেরই তিনি স্থান দিচ্ছেন। দলীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি দলের কয়েকজন নেতা বিএনপি চেয়ারপারসনের সঙ্গে নানা ইস্যুতে সাক্ষাৎ করেছেন। তারা সবাই দলকে সুসংগঠিত করতে চেয়ারপারসনকে দ্রুত কমিটি ঘোষণার পরামর্শও দেন।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

Top