মংলায় নির্মাণাধীন ভবন ধস, নিহত ৫

tower-fallশেয়ারবাজার রিপোর্ট: মংলার শিল্প এলাকায় নির্মাণাধীন ভবনের ছাদ ধসে অন্তত অর্ধশত শ্রমিক চাপা পড়েছেন। এ ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন স্থানীয় পুলিশ।

বৃহস্পতিবার শিল্প এলাকার সেনা কল্যাণ সংস্থার নির্মাণাধীন মংলা সিমেন্ট ফ্যাক্টরি ভবনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের দিকে শিল্পাঞ্চল এলাকায় সেনাকল্যাণ সংস্থার ‘এলিফ্যাণ্ট ব্রাণ্ডের’ সিমেন্টের নির্মাণাধীন চারতলা কারখানার ছাদ ধসে অন্তত অর্ধশত শ্রমিক চাপা পড়ে। ভবনটিতে কমপক্ষে দুই শতাধিক শ্রমিক কাজ করতেছিল।

ইতিমধ্যে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে স্থানীয় পুলিশ নিশ্চিত করেছেন। তবে তাদের নাম পরিচয় জানা যায়নি। জীবিত উদ্ধার করা হয়েছে চারজনকে। তাদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে মংলা থানার অফিসার ইনচার্জ (ওসি) বেলায়েত হোসেন জানান, তিনি ঘটনাস্থলে রয়েছেন। ভবন ধসের পর সেখান থেকে ৪০ শ্রমিককে জীবিত উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মংলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে সেনা বাহিনী, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস উদ্ধার কাজ করছে।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top