লেনদেন ও সূচকে ঊর্ধ্বগতি

price upশেয়ারবাজার ডেস্ক: দেশের উভয় শেয়ারবাজারে লেনদেন ও সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা শেষ হয় লেনদেন । মঙ্গলবার শুরু থেকেই ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। দিনশেষ সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেন। ফলে আবার চাঙ্গা হচ্ছে বাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৬৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯১টির, কমেছে ৭৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩১৯ কোটি ৬০ লাখ ৫০ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯২৬ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২০৪ কোটি ৪২ লাখ ৬৫ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১১৫ কোটি ১৭ লাখ ৮৫ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২০৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ৭১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৪ কোটি ৭৩লাখ ৯৬ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এর আগে সোমবার সিএসইতে সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৯১৩১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১৪ কোটি ৯৫ লাখ ৯০ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ৯ কোটি ৭৮ লাখ ৬ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top