আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ অগাস্ট ২০১৬, সোমবার |

kidarkar

একঘণ্টা বন্ধ থাকবে টেলিকম সেবা

BTCL20160801170103শেয়ারবাজার ডেস্ক: দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, বিশেষ করে জঙ্গিবিরোধী তৎপরতা বন্ধ করতে সোমবার সন্ধ্যা থেকে রাত ২টার মধ্যে যে কোনো সময় ঢাকায় ৩০ মিনিট থেকে ১ ঘণ্টা টেলিকম সেবা বন্ধ করে মহড়া দেওয়া হবে। এ সময় সকল মোবাইল ফোন অপারেটর, ল্যান্ডফোন এবং ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো সেবা বন্ধ করে রাখবে। তবে ঢাকার কোনো অংশে বা পুরো ঢাকাতেই বন্ধ থাকবে কিনা সে তথ্য নিশ্চিত হওয়া যায়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইসিপিএবি) এর যৌথ উদ্যোগে এই মহড়া হবে। তবে এ উদ্যোগ বাস্তবায়নে সহযোগিতা করার জন্য মোবাইল ফোন অপারেটরদের মৌখিকভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। এই কার্যক্রমের নাম দেওয়া হয়েছে ‘ইন্টারনেট ব্লাকআউট ড্রিল’।

এ ব্যাপারে আইএসিপিএবি’র এক কর্মকর্তা জানিয়েছেন, আমরা মূলত দেশের খারাপ সময় যেন নিজেদের নিরাপত্তার স্বার্থে ব্যবস্থা নিতে পারি সে জন্য মহড়া দিচ্ছি। আমরা দেখতে চাই আমাদের উদ্যোগ তাৎক্ষণিক বাস্তবায়ন করতে পারি কিনা।

প্রসঙ্গত, গত ১ জুলাই গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার সময় সেখানে টেলিকম সেবা বন্ধ করতে নির্দেশনা দেয় বিটিআরসি। কয়েকটি মোবাইল অপারেটর সেই নির্দেশনা বাস্তবায়ন করতে পারলেও অনেকেই করতে সক্ষম হয়নি। ফলে জঙ্গিরা নির্বিঘ্নে নিজেদের প্রয়োজনীয় যোগাযোগ রাখতে সক্ষম হয়। আগামীতে এ ধরনের সমস্যার সমাধানে অগ্রিম প্রস্তুতি নিয়ে রাখা হচ্ছে।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.