সিটিসেলে দায়িত্ব নিচ্ছে আমেরিকান কোম্পানি

Citycellশেয়ারবাজার রিপোর্ট: বন্ধ হতে বসা মোবাইল অপারেটর কোম্পানি সিটিসেলে দায়িত্ব নিতে যাচ্ছে এক শীর্ষস্থানীয় আমেরিকান কোম্পানি। দেশের প্রথম বেসরকারি মোবাইল ফোন অপারেটর সিটিসেলের হাল ধরতে আসছে মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ এক কোম্পানি। এরইমধ্যে সবকিছু চূড়ান্ত হয়েছে। চলতি মাস থেকেই ওই কোম্পানি সিটিসেলে বিনিয়োগ শুরু করবে।

আগামী ডিসেম্বরের মধ্যেই নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)’র পাওনা সব টাকা পরিশোধ করে নতুনভাবে গ্রাহক সেবা দেবে পুরাতন এই অপারেটরটি। ফলে সিটিসেলে গ্রাহকদের আতঙ্কিত হবার কিছু নেই।

সিটিসেলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেহবুব চৌধুরী জানান, ‘সিটিসেল বন্ধ হচ্ছে না। তাছাড়া, বিটিআরসি সিটিসেল বন্ধ করে দেয়ার কোনো নোটিশ দেয়নি। তারা কেবল পাওনা টাকা চেয়ে নোটিশ দিয়েছে’।

তিনি বলেন, আমরা পরিস্থিতির শিকার। আমেরিকান কোম্পানির সঙ্গে যখন সবকিছু প্রায় চূড়ান্ত তখন জুলহাস হত্যা হয়। এতে বিনিয়োগকারীদের দেশে আসা পিছিয়ে যায়। এরপর আবার যখন একই উদ্যোগ নেয়া হয় তখন গুলশান ও শোলাকিয়ার ঘটনা ঘটে। যখনই আমরা সবকিছু গুছিয়ে আনছি তখনই কোনো না কোনো ঘটনা ঘটছে। এ জন্য বলছি আমরা আসলে পরিস্থিতির শিকার।

বিটিআরসি’র হিসাবে সিটিসেলের বর্তমান গ্রাহক সংখ্যা ৭ লাখ ২ হাজার। রাজস্ব বকেয়া এবং পরিশোধে গড়িমসি করার অভিযোগ এনে রোববার বিটিআরসি’র পক্ষ থেকে নোটিশ দেয়া হয়। একইসঙ্গে সিটিসেল গ্রাহকদের আগামী ১৬ই আগস্টের মধ্যে বিকল্প সেবা বা ব্যবস্থা নিতে পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হবে বলে জানানো হয়। সিটিসেলের কাছে বিটিআরসি’র বকেয়ার পরিমাণ ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/ওহ

আপনার মন্তব্য

Top