আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ অগাস্ট ২০১৬, মঙ্গলবার |

kidarkar

সামিটের তিন কোম্পানির মার্জার: রেকর্ড ডেট নির্ধারণ

summit-power-limited_সামিটশেয়ারবাজার ডেস্ক: সামিট পাওয়ারের সাথে একই গ্রুপের তিন কোম্পানির মার্জার (একীভূতকরণ) সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। আজ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী কোম্পানিগুলোর মার্জার সংক্রান্ত রেকর্ড ডেট ২৩ আগস্ট। এ সংক্রান্ত হাইকোর্টের রায় ২৪ আগস্ট থেকে কার্যকর হবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, গত ১৬মার্চ পুঁজিবাজারে তালিকাভুক্ত সামিট পাওয়ারের সঙ্গে একীভূত করনের সিদ্ধান্ত নিয়েছে একই গ্রুপের ৩ সহযোগী প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ। কোম্পানিগুলো হল: সামিট পূর্বাঞ্চল পাওয়ার লিমিটেড, সামিট উত্তারঞ্চল পাওয়ার লিমিটেড ও সামিট নারায়নগঞ্জ পাওয়ার লিমিটেড।

জানা যায়, একীভূতকরণে শেয়ার বিনিময় হার অনুযায়ী সামিট পূর্বাঞ্চল পাওয়ার কোম্পানি, উত্তারঞ্চল পাওয়ার কোম্পনি ও সামিট নারায়নগঞ্জ পাওয়ার কোম্পানির প্রতি শেয়ারের বিপরীতে সামিট পাওয়ারের যথাক্রমে ১.৩০৯টি, ১.৬৬৮টি ও ১.৪৭৫টি শেয়ার দেওয়া হবে। ২০১৫ সালের ৩১ ডিসেম্বরে কোম্পানিগুলোর ওয়েটেড এভারেজ সম্পদমূল্যের ভিত্তিতে শেয়ারের এ বিনিময় হার নির্ধারণ করা হয়েছে।

এদিকে একীভূতকরনের প্রস্তাব অনুমোদনে কোম্পানি আইন ১৯৯৪ এর ২২৮ ও ২২৯ ধারা অনুযায়ী তা অনুমোদনে উচ্চ আদালতে উপস্থাপন করা হবে। পাশাপাশি কোম্পানিগুলোর একীভুত হওয়ার বিষয়টি উচ্চ আদালত এবং সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থাসমূহের অনুমোদন সাপেক্ষে কার্যকর হবে বলেও কোম্পানি পক্ষ থেকে জানানো হয়েছে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.