সপ্তাহজুড়ে ৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Dividendশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে  ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত চার কোম্পানি।  কোম্পানিগুলো হলো: ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, রিলায়েন্স ইন্স্যুরেন্স, ইউনাইটেড ফিন্যান্স লিমিটেড এবং লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড। ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে শেয়ার হোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা দেয় এসব কোম্পানির পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র মতে, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ব্যাংকটি শেয়ার প্রতি আয় করেছে ১.৫৮ টাকা । আর নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ২০.২৯ টাকা।

এই ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নিধারণ করা হয়েছে আগামী ২ এপ্রিল।

রিলায়েন্স ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ বোনাস ও ১৫ শতাংশ নগদ লভ্যাংশ। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৯৯ টাকা। কোম্পানিটির নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৬৫.৪৭ টাকা।

রিলায়েন্স ইন্স্যুরেন্সের এজিএম আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ মার্চ।

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩১ টাকা।

ইউনাইটেড ফিন্যান্সের এজিএম আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ মার্চ ।

এছাড়াও লাফার্জ সুরমা সিমেন্ট শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  এর আগে কোম্পানিটি ৫ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ দিয়েছিল। ফলে ২০১৪ সালের জন্য চূড়ান্ত লভ্যাংশ দাঁড়িয়েছে ১০ শতাংশ।

আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৩ টাকা । আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১.৪১ টাকা ।

লাফার্জ সুরমার এজিএম আগামী ১১ জুন অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ এপ্রিল।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top