আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ অগাস্ট ২০১৬, শনিবার |

kidarkar

ভাড়াটিয়াদের পরিচয়পত্র দেবে ডিএমপি

dmpশেয়ারবাজার ডেস্ক: এখন থেকে রাজধানীর ভাড়াটিদের নাম ও নম্বর সম্বলিত ‘ভাড়াটিয়া পরিচয় পত্র’ দেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।শনিবার সকালে ডিএমপি সদর দপ্তরে এ ডিএমপির নতুন ওয়েবসাইট উদ্বোধন শেষে কমিশনার আছাদুজ্জামান মিয়া এতথ্য জানান।

সম্প্রতি জঙ্গি তৎপরতায় আটকদের বেশিরভাগই রাজধানীতে মেসবাসা ভাড়া থাকেন। মেসবাসা ভাড়া নিয়ে গড়ে তোলা হয়েছে জঙ্গি আস্তানাও। এরপর থেকেই ঢাকার বিভিন্ন এলাকায় চলছে তল্লাশি। এতে এখন পুলিশি ঝামেলা এড়াতে ব্যাচলরদের বাসা ভাড়া দেয়ায় গড়িমসি করছেন বাড়ির মালিকরা।

তিনি বলেন, ‘ইতিমধ্যে আমরা ২০ লাখ ভাড়াটিয়া তথ্য ফর্ম সংগ্রহ করেছি। এসব ফর্ম পর্যালোচনা শেষে ভাড়াটিয়াদের ডিএমপির পক্ষ থেকে ভাড়াটিয়া আইডি দেয়া হবে। একজন ভাড়াটিয়া যখন এক এলাকা থেকে বাসা পরিবর্তন করে অন্য এলাকায় যাবে, তখন সংশ্লিষ্ট থানার পুলিশ বিষয়টি ওই থানার পুলিশকে জানিয়ে দিবে।

কমিশনার বলেন, রাজধানীবাসীর নিরাপত্তায় এলাকায় এলাকায় ব্লক রেইড চলছে। সঠিক পরিচয় পত্র দেখাতে পারলে কাউকে যেন হয়রানি না করা হয় সে ব্যাপারে সব পুলিশ সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে। তারপরও কেউ হয়রানি হলে সরাসরি আমাদের ডিএমপি ওয়েবসাইটে দেয়া নম্বরে ফোন করুন, আমরা ব্যবস্থা নেবো।

বাড়ী মালিকদের উদ্দেশ্যে বলেন, ব্যাচেলরদের বাড়িভাড়া দিতে কোনো নিষেধাজ্ঞা নেই। আপনারা তাদের আইডি কার্ড দেখে ভাড়াটিয়া তথ্য ফর্ম সঠিকভাবে পূরণ করিয়ে বাসা ভাড়া দিতে পারেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, যুগ্ম কমিশনার (ক্রাইম) কৃষ্ণ পদ রায়, ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন, ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান প্রমুখ।

শেয়ারবাজারনিউজ/আহ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.