আজ: শুক্রবার, ১৮ জুন ২০২১ইং, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মার্চ ২০১৫, রবিবার |


kidarkar

ডিএসইতে সূচক ও লেনদেন কমেছে

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। রোববার লেনদেন শুরু থেকেই সূচকে পতন লক্ষ্য করা গেছে। এদিন সূচকে পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে ডিএসইতে কমলেও সিএসইতে কিছুটা বেড়েছে লেনদেন । চলমান এ পরিস্থিতির মধ্যে দেশের শেয়ার বাজার আবারও রাহুর গ্রাসে যাচ্ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৩৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৭৬টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৫৩ কোটি ৭৩ লাখ ৪০ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৫৬ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩২৮ কোটি ৫ লাখ ৬১ হাজার টাকা। সে হিসেবে রোববার ডিএসইতে লেনদেন কমেছে ৭৪ কোটি ৩২ লাখ ২১ হাজার টাকা বা ২২.৬৬ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৭৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২১ কোটি ২২ লাখ ৪১ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৪৩২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১৯ কোটি ২৩ লাখ ৫৪ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ১ কোটি ৯৮ লাখ ৮৭ হাজার টাকা বা ৯.৩৭ শতাংশ।

 

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.