আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ অগাস্ট ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে সূচক উর্ধ্বমুখী থাকলেও ১০ মিনিট পর টানা পরতে থাকে। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকেও এ সময়ে লেনদেনে আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৯ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৮৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৪৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৯৯ কোটি ৫২ লাখ ২৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬০১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৭৫ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৯৪ কোটি ৮৪ লাখ ৯২ হাজার টাকা।

এদিকে বেলা দুপুর ১২টা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫৯৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ৭৬ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ৫২ লাখ ৩৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.