আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ অগাস্ট ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

ডিভিডেন্ড দেয়নি সোনারগাঁও টেক্সটাইল

sonargaonশেয়ারবাজার রিপোর্ট: লোকসান কাটিয়ে উঠতে পারেনি পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের সোনারগাঁও টেক্সটাইল লিমিটেড। তাই ১৮ মাসের হিসাব সম্পন্ন করেও বিনিয়োগকারীদের জন্য কোন ডিভিডেন্ড সুপারিশ করতে পারেনি কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

আজ বৃহষ্পতিবার কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ১৮ মাসের হিসাব চূড়ান্ত অনুমোদন হলেও ডিভিডেন্ডের সুপারিশ নেই। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জানুয়ারি, ২০১৫ থেকে জুন, ২০১৬ পর্যন্ত ১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৫২ টাকা। জানুয়ারি, ২০১৪ থেকে জুন, ২০১৫ পর্যন্ত অর্থাৎ আগের বছরের ১৮ মাসের হিসাবে এ লোকসানের পরিমাণ ছিল ৩.৩০ টাকা।

চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৩ টাকা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১.১৩ টাকা।

এদিকে, জানুয়ারি, ২০১৫ থেকে ৩১ ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত এক বছরে  কোম্পানিটির শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০.৪৪ টাকা। এর আগের বছর একই সময়ে এনএভি ছিল ৩১.৫২ টাকা।

গত ছয় মাসে অর্থাৎ জানুয়ারি, ২০১৬ থেকে জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির এনএভি হয়েছে ৩০.০১ টাকা। এর আগের বছর একই সময়ে এনএভি ছিল ৩০.৩৯ টাকা।

চূড়ান্ত নিরীক্ষা প্রতিবেদন শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ৭ সেপ্টেম্বর বরিশালের হাওকিং চাইনিজ রেস্টুরেন্ট অডিটরিয়ামে সকাল সাড়ে ১১ টায় সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.