আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ অগাস্ট ২০১৬, শনিবার |

kidarkar

লেনদেনে আসছে ইয়াকিন পলিমার: তৃতীয় প্রান্তিক প্রকাশ

yeakin poiymerশেয়ারবাজার রিপোর্ট: সদ্য আইপিও লটারি শেষ হওয়া প্রকৌশল খাতের ইয়াকিন পলিমার তৃতীয় প্রান্তিকের (জুলাই, ২০১৫ থেকে মার্চ, ২০১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে, গত ১০ আগস্ট প্রতিষ্ঠানটির আইপিও লটারি ড্র সম্পন্ন হয়েছে। সিডিবিএলে শেয়ার ক্রেডিট হওয়া স্বাপেক্ষে প্রতিষ্ঠানটির লেনদেন শুরুর তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছে ডিএসই।

জানা যায়, পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাওয়া ইয়াকিন পলিমার তৃতীয় প্রান্তিকে অর্থাৎ জুলাই, ২০১৫ থেকে ৩১ মার্চ, ২০১৬ পর্যন্ত নয় মাসে শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১.০২ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৭৮ টাকা। দেখা যাচ্ছে এক বছরের ব্যবধানে প্রতিষ্ঠানটির ইপিএস ৩১ শতাংশ বেড়েছে।

আলোচিত সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.৬৩ টাকা। যা ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরে ছিল ১৪.৬১ টাকা। এছাড়া তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৬৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৫ টাকা।

এদিকে, জানুয়ারি, ২০১৬ থেকে ৩১ মার্চ, ২০১৬ পর্যন্ত তিন মাসে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ০.৪১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.২৫ টাকা। দেখা যাচ্ছে আলোচিত সময়ে প্রতিষ্ঠানটির ইপিএস ৬৪ শতাংশ বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.