বড় অঙ্কের দর হারালো ১৫ কোম্পানি

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসের লেনদেনে তালিকাভুক্ত ১৫ কোম্পানির শেয়ার বড় অঙ্কের দর হারিয়েছে।

টাকার অঙ্কে বড় ধরনের দর হারানো কোম্পানিগুলো হচ্ছে- স্টাইলক্রাফট, জেমিনি সী ফুড, রেনউইক যজ্ঞেস্বর, অ্যামবি ফার্মা, ইস্টার্ন লুবরিক্যান্ট, ব্রিটিশ আমেরিকান টোবাকো, লিবরা ইনফিউশন, কহিনূর কেমিক্যালস, ন্যাশনাল টি, রহিম টেক্সটাইল, আরামিট, মুন্নু স্টাফলার্স, বাংলাদেশ শিপিং করপোরেশন, লিন্ডে বিডি এবং বিডি ল্যাম্পস।

টাকার অঙ্কে বড় ধরনের দর হারালেও শতাংশের হিসাবে সব কয়টি কোম্পানির নাম ডিএসই শীর্ষ দশ লুজার তালিকায় আসেনি।

বৃহস্পতিবারের লেনদেন শেষে স্টাইলক্রাফটের ক্লোজিং প্রাইজ ছিল ১ হাজার ৪২৩ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ১ হাজার ৩৩৪ টাকা। সে হিসাবে টাকার অংকে কোম্পানির শেয়ারদর কমেছে ৮৮.৯০ টাকা।

জেমিনি সী ফুডসের বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ১ হাজার ৩৮৬.২০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ১ হাজার ৩২৭ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৫৯.২০ টাকা।

রেনউইক যজ্ঞেস্বরের বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ৭৫৯ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৭২৫ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৩৪ টাকা।

অ্যামবি ফার্মার বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ৫০৮.৯০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৪৭৫ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৩৩.৯০ টাকা।

বৃহস্পতিবার ইস্টার্ন লুব্রিকেন্ট ক্লোজিং প্রাইজ ছিল ১ হাজার ২৭০.৪০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ১ হাজার ২৪০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ৩০.৪০ টাকা।

বিএটি বিসির বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ২ হাজার ৫৭৬.২০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ২ হাজার ৫৪৮.৫০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ২৭.৭০ টাকা।

লিবরা ইনফিউশন বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ৮০৪.২০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৭৮২.৩০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ২১.৯০ টাকা।

বৃহস্পতিবার কোহিনূর কেমিক্যালস ক্লোজিং প্রাইজ ছিল ৪২৬.৮০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৪০৭ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১৯.৮০ টাকা।

ন্যাশনাল টি, বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ৫৬৬.৮০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৫৪৯.৯০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১৬.৯০ টাকা।

বৃহস্পতিবার রহিম টেক্সটাইল ক্লোজিং প্রাইজ ছিল ৩১৪.৬০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ২৯৮ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১৬.৬০ টাকা।

বৃহস্পতিবার আরামিট লিমিটেডের ক্লোজিং প্রাইজ ছিল ৪৫২.৫০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বোশেষ দর ৪৩৬.১০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১৬.৪০ টাকা।

বৃহস্পতিবার মুন্নু স্টাফলার্স ক্লোজিং প্রাইজ ছিল ৫২৯.৫০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৫১৩.৫০ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১৬ টাকা।

বৃহস্পতিবার বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ক্লোজিং প্রাইজ ছিল ৪৩৯.৯০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ৪২৫ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১৪.৯০ টাকা।

লিন্ডে বিডির বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ১ হাজার ৩৮৪.৯০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বোশেষ দর ১ হাজার ৩৭১ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১৩.৯০ টাকা এবং বিডি ল্যাম্পসের বৃহস্পতিবারের ক্লোজিং প্রাইজ ছিল ২০৮.২০ টাকা এবং আজ লেনদেন হওয়া সর্বশেষ দর ১৯৭ টাকা। সে হিসাবে টাকার অংকে দর কমেছে ১১.২০ টাকা।

শেযারবাজার নিউজ/সো/ওহ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top