আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ অগাস্ট ২০১৬, সোমবার |

kidarkar

সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে সূচক উর্ধ্বমুখী থাকলেও প্রথম ঘন্টা পর টানা পরতে থাকে। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকেও এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৫ কোটি টাকা।

সোমবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ১০৪টির আর অপরিবর্তিত রয়েছে ৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৬৫ কোটি ৭৫ লাখ ৩৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৮৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৭০ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৮৭ কোটি ২২ লাখ ১৬ হাজার টাকা।

এদিকে বেলা দুপুর ১২টা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫৭৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৭৪ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ১৩ লাখ ৭৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.