আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ অগাস্ট ২০১৬, মঙ্গলবার |

kidarkar

নিম্নমুখী সূচকে লেনদেনে গতি বাড়ছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে সূচক উর্ধ্বমুখী থাকলেও প্রথম ঘন্টা পর টানা পরতে থাকে। সূচক কমলেও আগের দিনের তুলনায় লেনদেনের পরিমাণ বাড়ছে। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৩৮ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৭ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ৯১টির আর অপরিবর্তিত রয়েছে ৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ২৩৮ কোটি ৩১ লাখ ৭৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৭৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১১৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৬৭ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৬৫ কোটি ৭৫ লাখ ৩৪ হাজার টাকা।

এদিকে বেলা দুপুর ১২টা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫৫২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ৮০ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৫৮ লাখ ৩৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.