আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ অগাস্ট ২০১৬, মঙ্গলবার |

kidarkar

সাত মাসে সর্বোচ্চ লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকে উত্থান থাকলেও প্রথম ঘন্টা পর সেল প্রেসারে ধীরে ধীরে সূচক পরতে থাকে। মঙ্গলবার সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। সেল প্রেসারে সূচক কমলেও লেনদেনে উল্লম্ফন ঘটেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮৯ কোটি টাকা।

উল্লেখ্য, এর আগে চলতি বছরের ২০ জানুয়ারি ডিএসইতে লেনদেন হয়েছিলো ৬৬৯ কোটি ৯৫ লাখ ৯৪ হাজার টাকা।

মঙ্গলবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৬৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৯ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১৩ টির, কমেছে ১৪৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৫৮৯ কোটি ৪০ লাখ ৩৪ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৭৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১১১৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৬২ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৪৪৭ কোটি ২৪ লাখ ৩৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৪২ কোটি ১৫ লাখ ৯৫ হাজার বা ৩১. ৭৮ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করে ৮৫১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫২ টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১ টির, কমেছে ১২০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১ টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪ কোটি ১৩ লাখ ৮৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.