টপটেন গেইনার থেকে হারিয়ে গেলো ৮ কোম্পানি!

ganearশেয়ারবাজার রিপোর্ট: সাধারণত দর বাড়ার শীর্ষ ১০টি কোম্পানিকে বলা হয় টপটেন গেইনার। কিন্তু আজ সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (মঙ্গলবার, ২৩ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রকাশিত টপটেন গেইনারের তালিকায় মাত্র ২টির নাম দেখানো হয়েছে। আর এই কারণেই আজ টপটেন গেইনারের বদলে হয়েছে টপ টু গেইনার।

উল্লেখ্য, এর আগেও ২০১০-১১ সময়ে পুঁজিবাজারে মহাধ্বসে একাধিকবার টপটেন গেইনার তালিকায় ১০ কোম্পানির অবস্থান হয়নি।

এ ব্যাপারে ডিএসইর পক্ষ থেকে জানানো হয়েছে, টপটেন গেইনার তালিকা পরিপূর্ণভাবে না আসাতে কিছু টেকনিক্যাল সমস্যা থাকতে পারে। যা খুঁজে বের করে সমস্যার সমাধান করা হচ্ছে।

মঙ্গলবার ডিএসই’তে গেইনারে থাকা দুইটি কোম্পানির মধ্যে যথাক্রমে ডোরিন পাওয়ারের দর বেড়েছে ২.৫৯ শতাংশ। সারাদিনে কোম্পানিটির ৯ লাখ ৮১ হাজার ৮২৪টি শেয়ার ১ হাজার ৬৫২ বার লেনদেন হয়েছে। যার বাজারমূল্য ৫ কোটি ৭৭ লাখ ৯২ হাজার টাকা। এছাড়া তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা এসইএমএল লেকচার ইক্যুইটি ফান্ডের দর বেড়েছে ২ শতাংশ।

উল্লেখ্য, দুপুর ৩টা ৫০ মিনিটের দিকে ডিএসই এই ভুল তালিকাটি সংশোধন করেছে। সংশোধিত তালিকা অনুযায়ী গেইনারের শীর্ষে উঠে এসেছে পাট খাতের কোম্পানি নর্দান জুট। মঙ্গলবার এর দর ৮.৭৩ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে উঠে আসে। একই সাথে গেইনারের শীর্ষ তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে এমবি ফার্মার দর বেড়েছে ৭.৪৯ শতাংশ, রহিম টেক্সটাইলের ৬.৮৯, মিথুন নিটিংয়ের ৬.৩৬ শতাংশ, স্টাইল ক্রাফ্টের ৬.২৪ শতাংশ, সোনালী আশের ৬.১৫ শতাংশ, ওসমানিয়া গ্লাসের ৫.৮৩ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৫.২১ শতাংশ, এ্যাপেক্স ফুডসের ৫.১২ শতাংশ এবং ফারইস্ট নিটিংয়ের দর বেড়েছে ৫ শতাংশ।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গেইনারের শীর্ষে রয়েছে প্রকৌশল খাতের কোম্পানি আজিজ পাইপস লিমিটেড। মঙ্গলবার আজিজ পাইপসের শেয়ারদর ৯.৯৮ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে উঠে আসে। একই সাথে গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে সোনারগাও টেক্সটাইলের দর বেড়েছে ৯.৩০ শতাংশ, এমবি ফার্মার ৭.৪৯ শতাংশ, ন্যাশনাল টিয়ের ৭.৪৫ শতাংশ, রিলায়েন্স ইন্স্যুরেন্সের ৬.৯৫ শতাংশ, এ্যাপেক্স ফুডসের ৬.৪০ শতাংশ, মিথুন নিটিংয়ের ৬.১৯ শতাংশ, ওসমানিয়া গ্লাসের ৫.৮৫ শতাংশ, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.২৬ শতাংশ এবং ফারইস্ট নিটিংয়ের দর বেড়েছে ৪.১৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

One Comment;

  1. NOOR Mohammed said:

    Your comment…এই দেশটা হতো সোনার বাংলা
    কিছু দিন পরে দেখা যাবে চোর ডাকাইতের বাংলা
    মনে হয় জবাবদিহিতা উঠে যাচ্ছে।

*

*

Top