আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ অগাস্ট ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১২ কিলোমিটার তীব্র যানজট

jamশেয়ারাবাজার ডেস্ক: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১২ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে সোনারগাঁ উপজেলার মেঘনা সেতুর ঢালুতে একটি পণ্যবাহী কভার্ড ভ্যান বিকল হয়ে পড়ে। এ সময় সেতুর উভয় পাশে প্রায় ১২ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজটের কবলে পড়ে এ সময় শতশত পরিবহন আটকা পড়ে। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে সকাল ১১টার দিকে বিকল কাভার্ড ভ্যানটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয় বলে জানান কাঁচপুর হাইওয়ে থানার ওসি শেখ শরীফুল আলম।

তিনি জানান, ভোর সাড়ে ৫টার দিকে কুমিল্লা থেকে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যান মেঘনা সেতু এলাকা অতিক্রম করছিল। এ সময় সেতুর ঢালুতে এসে ওই কাভার্ড ভ্যানটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। কাভার্ড ভ্যান বিকল হয়ে পড়ায় সেতুর দুই পাশে প্রায় ১২ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে কাচঁপুর হাইওয়ে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রথমে যানজট নিরসনে ব্যর্থ হয়। পরে রেকার দিয়ে বিকল কাভার্ড ভ্যানটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়ে ওঠে।

তিনি আরও জানান, কাঁচপুর হাইওয়ে থানার অধীনে থাকা রেকারটি বিকল হয়ে দীর্ঘদিন পড়ে থাকায় ওই কাভার্ড ভ্যানটি দ্রুত সরানো সম্ভব হয়নি। এ কারণে সেতু এলাকা থেকে মহাসড়কের উভয় পাশে কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।

দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশের সহায়তায় বেলা ১১টার দিকে কাভার্ড ভ্যানটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

যানজটে আটকে ভোগান্তির শিকার হওয়া কয়েকজন যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, যানজট নিরসনে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ দায়িত্ব অবহেলা করছে। তারা দ্রুত ব্যবস্থা নিলে এ পরিস্থিতি হতো না।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.