আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ অগাস্ট ২০১৬, শনিবার |

kidarkar

নারায়ণগঞ্জে অভিযানে ‘তামিম’সহ নিহত ৩

narayan gonjশেয়ারবাজার রিপোর্ট: নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় অভিযানে সন্দেহভাজন তিন জঙ্গি নিহত হয়েছে। তাদের মধ্যে একজনের সঙ্গে গুলশানে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী তামিম চৌধুরীর চেহারার হুবহু মিল রয়েছে।

অভিযান সমাপ্ত ঘোষণার পর পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক আজ শনিবার দুপুরের দিকে নারায়ণগঞ্জে সাংবাদিকদের কাছে এমনটাই বলেছেন।

পুলিশের মহাপরিদর্শক বলেন, ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিট, সোয়াট ও নারায়ণগঞ্জ পুলিশ আজ পাইকপাড়ার একটি ভবনে এক ঘণ্টার ওই অভিযান চালায়। অভিযানে নব্য জেএমবির তিন জঙ্গি নিহত হয়েছে। তাদের মধ্যে একজনের চেহারা তামিমের সঙ্গে মিলে গেছে। তিনিই তামিম হবেন।

পুলিশ সদর দপ্তরের গণমাধ্যম শাখার সহকারী মহাপরিদর্শক মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী বলেন, নিহত জঙ্গিদের মধ্যে তামিম রয়েছেন।

বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী ছিলেন বলে পুলিশের ভাষ্য। তাঁকে ধরতে অভিযান চালাচ্ছিল পুলিশ।

পাইকপাড়ার স্থানীয় লোকজনের ভাষ্য, আজ সকালে ঘুম থেকে উঠে তাঁরা বেশ কয়েকটি গাড়ি দেখতে পান। ওই গাড়িতে করে আসা সাদাপোশাকের পুলিশ সদস্যরা এলাকায় সতর্ক অবস্থান নেন। তাঁরা ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের সদস্য ছিলেন। পরে সোয়াট ও নারায়ণগঞ্জ পুলিশের সদস্যরাও এই অভিযানে যোগ দেন। পাইকপাড়া বড় কবরস্থান এলাকায় অবস্থিত একটি ভবন ঘিরে তাঁরা তৎপরতা শুরু করেন।

সকাল সাড়ে নয়টার পর ওই ভবনের কাছ থেকে প্রথম গুলির শব্দ শুনতে পায় এলাকাবাসী। এরপর থেকে থেমে গোলাগুলি শব্দ শোনা যায়। একপর্যায়ে বড় ধরনের বিস্ফোরণের শব্দও শোনা যায়।

অভিযানকালে পুলিশ পুরো এলাকা ঘিরে রাখে। এলাকার ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া হয়।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.