আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ অগাস্ট ২০১৬, বুধবার |

kidarkar

সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উর্ধ্বমুখী থাকলেও ৪০ মিনিট পর টানা পরতে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১১১ কোটি টাকা।

বুধবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫১৬ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৩ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ২৯৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮ টি, দর কমেছে ১৪৩ টি এবং অপরিবর্তিত রয়েছে ৭২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১১১ কোটি ৫৫ লাখ টাকা।

এর আগের কার্যদিবস মঙ্গলবার একই সময়ে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৩৯ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৩৯ পয়েন্টে। আলোচিত সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৩ কোটি ৪৩ লাখ টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)সার্বিক সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৪৬৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬১ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭ টির, দর কমেছে ৬৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৫ কোটি ৬ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.