সূচকের বিপর্যয়ে চলছে লেনদেন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের বিপর্যয়ে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে পতন লক্ষ্য করা গেছে। বুধবার প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৯৮পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ২২৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৭০ কোটি ৪৬ লাখ ৮১ হাজার টাকা। আগের দিন এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছিল ১৪৭ কোটি ১৯ লাখ ১৯ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৪৭৭ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৮৯ কোটি ৭১ লাখ ৫১ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮২০৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮টির, কমেছে ১৫২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৫৭ লাখ ৬৫ হাজার টাকা। আগের দিন এসময়ে সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৮ কোটি ৭১ লাখ ৫৩ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top