আরও একটি মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডের অনুমোদন

BSECশেয়ারবাজার রিপোর্ট: মাত্র এক মাসের ব্যবধানে আরও একটি ১০ বছর মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ ১লা সেপ্টেম্বর বৃহষ্পতিবার অনুষ্ঠিত ৫৮২তম কমিশন সভায় ফান্ডটির অনুমোদন দেওয়া হয়।

বিএসইসি জানায়, সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান এর আকার ১০০ কোটি টাকা এবং প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। এর মধ্যে উদ্যোক্তা অংশের ১০ কোটি টাকা এবং প্রি-আইপিও প্লেসমেন্ট এর মাধ্যমে ২০ কোটি টাকা সহ মোট ৩০ কোটি টাকা উত্তোলন করা হয়েছে। বাকী ৭০ কোটি টাকা প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সকল বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করা হবে। ফান্ডটির উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে যথাক্রমে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এবং সিএপিএম (ক্যাপিটাল এন্ড অ্যাসেট পোর্টফোলিও ম্যানেজমেন্ট) কোম্পানি লিমিটেড। ফান্ডটির ট্রাস্টি ও জিম্মাদার হিসেবে কাজ করবে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

এর আগে গত ২ আগস্ট তারিখে ২০০ কোটি টাকা আকারের ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড- এর প্রসপেক্টাস অনুমোদন দিয়েছিল বিএসইসি।

এ প্রসঙ্গে বিএসইসি’র এক উর্ধ্বতন কর্মকর্তা বলেন, মিউচ্যুয়াল ফান্ড পুঁজিবাজারের প্রাণ। কিন্তু স্পন্সরদের আগ্রহ কম থাকায় মাঝখানে নতুন মেয়াদি ফান্ড সেভাবে আসেনি। তবে এখন পুঁজিবাজারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বাড়ছে। তার বড় প্রমাণ নতুন মেয়াদি মিউচ্যুয়াল ফান্ড বাজারে আসছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top