আজ: বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ইং, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মার্চ ২০১৫, বুধবার |


৫ ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

bank copyশেয়ারবাজার ডেস্ক: ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের পাঁচ কোম্পানি। প্রতিবেদন অনুযায়ী আগের বছরের তুলনায় মুনাফা ও ইপিএস বেড়েছে এসব কোম্পানির। এগুলো হলো: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবিএল), প্রাইম ব্যাংক, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক এবং পূবালী ব্যাংক লিমিটেড। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে ইউসিবিএলের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩৭০ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৪২ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৩০৬কোটি ৯৩ লাখ ৬০ হাজার টাকা এবং ইপিএস ছিল ৩.৬৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ৬৩ কোটি ৯ লাখ ৭০ হাজার টাকা এবং ইপিএস বেড়েছে ০.৭৫ টাকা। আর বছর শেষে কোম্পানিটির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাড়িয়েছে ২৫৬ কোটি ৬২ লাখ ৬০ হাজার টাকা।

সমাপ্ত অর্থবছরে প্রাইম ব্যাংকের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২২৪ কোটি ৫৫ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৮ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২০৩ কোটি ৮৩ লাখ ১০ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৯৮ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ২০ কোটি ৭২ লাখ ৩০ হাজার টাকা এবং ইপিএস বেড়েছে ০.২০ টাকা। আর বছর শেষে কোম্পানিটির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাড়িয়েছে ১৮৬ কোটি ৪০ লাখ ৩০ হাজার টাকা।

সমাপ্ত অর্থবছরে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২০৮ কোটি ১৯ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২০ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২০৪ কোটি ৯৬ লাখ ৬০ হাজার টাকা এবং ইপিএস ছিল ২.১৬ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ৩ কোটি ২৩ লাখ ৩০ হাজার টাকা এবং ইপিএস বেড়েছে ০.০৪ টাকা। আর বছর শেষে কোম্পানিটির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাড়িয়েছে ১৪৯ কোটি ১ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে সমাপ্ত অর্থবছরে ডাচ-বাংলা ব্যাংকের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২২০ কোটি ৬৬ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.০৩ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২০০ কোটি ৭ লাখ ৬০ হাজার টাকা এবং ইপিএস ছিল ১০ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ২০ কোটি ৫৮ লাখ ৬০ হাজার টাকা এবং ইপিএস বেড়েছে ১.০৩ টাকা। আর বছর শেষে কোম্পানিটির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাড়িয়েছে ৩৫৫ কোটি ৫০ লাখ ৮০ হাজার টাকা।

এছাড়াও সমাপ্ত অর্থবছরে পূবালী ব্যাংকের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩১১ কোটি ৫৩ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৪ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২৪৩ কোটি ১৬ লাখ টাকা এবং ইপিএস ছিল ২.৬৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ৬৮ কোটি ৩৭ লাখ ২০ হাজার টাকা এবং ইপিএস বেড়েছে ০.৮৭ টাকা। আর বছর শেষে কোম্পানিটির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাড়িয়েছে ১৮৭ কোটি ৭৭ লাখ ৭০ হাজার টাকা।

 

 

শেয়ারবাজার/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.