আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ সেপ্টেম্বর ২০১৬, সোমবার |

kidarkar

শীর্ষস্থানে ফিরেছে লংকাবাংলা সিকিউরিটিজ

lankabangla securitiesশেয়ারবাজার ডেস্ক: ব্রোকারেজ হাউজগুলোর মধ্যে লেনদেনের শীর্ষে ফিরে এসেছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। দুই মাস পর দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগস্ট মাসে তালিকাভুক্ত ব্রোকারেজ হাউজগুলোর মধ্যে লেনদেনের শীর্ষস্থানে ফিরে আসে এ সিকিউরিটিজটি। ডিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

সূত্রমতে, টানা দুই মাস দ্বিতীয় অবস্থানে থাকার পর চলতি বছরের আগস্ট মাসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে প্রথম স্থানে উঠে আসে লংকাবাংলা সিকিউরিটিজ।

আগস্ট মাসে লেনদেনে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে আইসিবি সিকিউরিটিজ লিমিটেড। আগের মাস তথা জুলাই’তে ছিল তৃতীয় অবস্থানে। একই ভাবে আগস্ট মাসে তৃতীয় অবস্থানে ছিল ব্র্যাক ইপিএল স্টক লিমিটেড, যা আগের মাসে ছিল প্রথম স্থানে। চতুর্থ অবস্থানে ছিল আইডিএলসি সিকিউরিটিজ, যা আগের মাসে ছিল একই অবস্থানে। পঞ্চম অবস্থানে ছিল এআইবিএল ক্যাপিটাল, যা আগের মাসে ছিল একই অবস্থানে।

ছয় তম অবস্থানে ছিল সিটি ব্রোকারেজ লিমিটেড, যা আগের মাসে ছিল নবম স্থানে। সাত তম অবস্থানে ছিল ইউনিক্যাপ সিকিউরিটিজ, যা আগের মাসে ছিল ছয় তম স্থানে। অষ্টম অবস্থানে ছিল এমটিবি সিকিউরিটিজ, যা আগের মাসে ছিল সপ্তম স্থানে। নবম অবস্থানে ছিল ইবিএল সিকিউরিটিজ, যা আগের মাসে ছিল এগার তম স্থানে। এবং আগস্টে লেনদেনের দশম স্থানে ছিল রয়্যাল ক্যাপিটাল লিমিটেড, যা আগের মাসে একই অবস্থানে ছিল।

এছাড়া, ব্রোকারেজ হাউজগুলোর মধ্যে আগস্টে লেনদেনের শীর্ষ ২০এ থাকা অন্যান্যের মধ্যে রয়েছে শেলটেক ব্রোকারেজ লিমিটেড, ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ লিমিটেড, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ, মাল্টি সিকিউরিটিজ, শাহজালাল ইসলামি ব্যাংক সিকিউরিটিজ, বিএলআই সিকিউরিটিজ, এ্যাপেক্স ইনভেস্টমেন্ট, পিএফআই সিকিউরিটিজ, এসআইবিএল সিকিউরিটিজ এবং ড্রাগন সিকিউরিটিজ লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.