আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ সেপ্টেম্বর ২০১৬, বুধবার |

kidarkar

কম দামে শেয়ার কিনছেন বিনিয়োগকারীরা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকেই টানা বাড়তে থাকে সূচক। বুধবার সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পাতনির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯৮ কোটি টাকা।

এ প্রসঙ্গে একাধিক মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, বর্তমান বাজরে শেয়ার দর নিম্নমূখী অবস্থান করছে। আর এমন বাজারে শেয়ার ক্রয় না করলে দীর্ঘমেয়াদে লাভবান হতে পারবেন না বিনিয়োগকারীরা। যার ফলে কম দামে শেয়ার কিনে নিচ্ছেন বিনিয়োগকারীরা। এছাড়াও ঈদকে সামনে রেখে শেয়ার বিক্রি করে টাকা তুলতে পারায় নতুন করে বিনিয়োগে ঝুঁকছেন বিনিয়োগকারীরা। এরই ধারাবাহিকতায় সূচক ও লেনদেন বাড়ছে মনে করছেন তারা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১০ পয়েন্টে এবং ডিএসই সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২০ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৯৮ কোটি ৬০ লাখ ৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৬৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১০৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৫৪ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪৭৫ কোটি ৮৫ লাখ ৭২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ২২ কোটি ৭৪ লাখ ৩৭ হাজার টাকা।

এদিকে, দিনশেষ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬০০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৬ কোটি ৯৪ লাখ ৩৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.