এবার কম দামে পাওয়া যাবে কোরবানির পশু

00281_38323শেয়ারবাজার ডেস্ক: আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে কোরবানির হাটে ব্যাপক হারে দেশী ও ভারতের গরু আমদানি হয়েছে, ফলে এবার কোরবানির পশু কম দামে বিক্রি করতে হবে বলে অভিযোগ করেছে ব্যবসায়িরা।

এবার নির্ধারিত সময়ের আগেই রাজধানীর কোরবানির হাটে পশু উঠতে শুরু করেছে। নিয়ম অনুযায়ী গত বুধবার থেকে পশু হাটে আসার কথা ছিল। কিন্তু হাটে পশু আসা শুরু হয়েছে আরো এক সপ্তাহ আগে থেকেই। তবে আনুষ্ঠানিকভাবে বিক্রি শুরু হবে কাল শুক্রবার থেকে।

বৃহস্পতিবার হাজারিবাগ ও গাবতলী পশুর হাটে ঘুরে এসব তথ্য জানা গেছে। এ সময় দেখা যায় ভিন্ন স্থান থেকে একটু পরপর ট্রাকে করে গরু হাটে আসছে।

কুষ্টিয়ার ব্যবসায়ী মারুফ জানান, এবার গরুর দাম কম। আমি ১২টি গরু নিয়ে এসেছি গাবতলি হাটে। গত চার/পাঁচ মাস আগে এই গরুগুলো কিনে নিজের খামারে পালন করেছি। যে দাম উঠছে তাতে লাভ থাকছে না।

তিনি একটি গরু দেখিয়ে বলেন, এটি ৭০ হাজার টাকা দিয়ে কেনা। গরুর খাবারের প্রচুর দাম বেড়েছে। একলাখ টাকার উপরে বিক্রি না হলে লাভ থাকে না। এখন পর্যন্ত কেনা দাম উঠছে।

এদিকে গরুর দাম নিয়ে ব্যবসায়ীদের কাছে দুই ধরনের বক্তব্য পাওয়া গেছে। যারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে গাবতলীর হাটে গরু নিয়ে এসেছেন তারা বলছেন এবার গরুর দাম কম। এখন পর্যন্ত যে দাম উঠছে তা পোষানোর মতো না।
অন্যদিকে যেসব ব্যবসায়ী একই হাটে গরু কিনতে এসেছেন তারা বলছেন, এবার গরুর দাম অনেক বেশি। এই দামে কিনে কোরবানির ক্রেতাদের কাছে বেচতে গেলে ব্যবসায় পোষাবে না।

গাবতলী পশুর হটে রাজধানীর মিরপুর থেকে গরু কিনতে আসা এক ক্রেতা বলেন, আমি গরু কিনতে এসেছি হাটে। অনেক গরুর আমদানি দেখা যাচ্ছে। তেমন ক্রেতা নেই, তারপরও বিক্রেতারা অনেক দাম হাঁকাচ্ছেন। দেখি দামে মিললে আজকেই একটি গরু, কিনব নয়ত পরে কিনতে হবে।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top