আইসিবিএএমসিএল ইসলামিক ফান্ড বে-মেয়াদীতে রূপান্তর

11111শেয়ারবাজার রিপোর্ট: বে-মেয়াদী ফান্ডে রূপান্তরিত হয়েছে শেয়ারবাজার থেকে তালিকাচ্যুত মেয়াদী আইসিবিএএমসিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড। ফান্ডটির ইউনিট হোল্ডারদের সম্মতিতে মঙ্গলবার শহীদ নজরুল ইসলাম সরণী, বিজয়নগরে অনুষ্ঠিত জরুরি সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সময় আইসিবির চেয়ারম্যান অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমেদ বলেন, আইসিবির ওপর আস্থা রাখার জন্য আপনাদেরকে ধন্যবাদ জানাই। একই সঙ্গে আপনাদের সহযোগিতা চাই, যেন আগামীতে এ দায়িত্ব আইসিবি সুন্দর ভাবে পালন করতে পারে।

উল্লেখ্য, আইসিবিএএমসিএল ইসলামিক বে-মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডের মেয়াদ শেষ হয় গত বছরের ২৮ ডিসেম্বর । আর ২৯ ডিসেম্বর থেকে ফান্ডটি শেয়ারবাজার থেকে তালিকাচ্যুত হয়। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন মিউচ্যুয়াল ফান্ড বিধি ২০০১ অনুযায়ী ফান্ডটি তালিকাচ্যুত করতে তিন-চতুর্থাংশ ইউনিট হোল্ডারদের সম্মতি প্রয়োজন হয়। এ কারণে ইজিএমের সিদ্ধান্ত নিয়েছে ফান্ডের সম্পদ ব্যবস্থাপক আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি। আর ইজিএমে ফান্ডের ইউনিট হোল্ডারদের সম্মতিতে মেয়াদি ফান্ড থেকে বে-মেয়াদি ফান্ডে রূপান্তরের সিদ্ধান্ত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক মো: ফায়েকুজ্জামান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমেদ। এছাড়াও ট্রাস্টি কমিটির সদস্য ও ইউনিট হোল্ডারা উপস্থিত ছিলেন।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top