দর পতনে সিমেন্ট খাত

cementশেয়ারবাজার রিপোর্ট: ঈদের পর লেনদেনের প্রথম কর্যদিবসে সিমেন্ট খাতে থাকা ৭টি কোম্পানির মধ্যে ৬টির দর কমেছে। রোববার (১৮ আগস্ট) ‍দুপুর পৌনে ১টার দিকে দেশের প্রধাণ শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এমনটি দেখা যায়। বিনিয়োগকারীদের

ঈদের আমেজ না কাটায় খাতটির শেয়ারদরে এমন প্রভাব রয়েছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

এ সময় সিমেন্ট খাতের ৭টি কোম্পানির মধ্যে শুধুমাত্র লাফার্জ সুরমা সিমেন্টের শেয়ারদর বেড়েছে। এছাড়া শেয়ারদর কমা অন্য ৬টি কোম্পানি হল: আরামিট সিমেন্ট, কনফিডেন্স সিমেন্ট, হাইডেলবার্গ সিমেন্ট, মেঘনা সিমেন্ট, এমআই সিমেন্ট এবং প্রিমিয়ার সিমেন্ট। ডিএসই সূতে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, লাফার্জ সুরমার শেয়ারদর বেড়েছে ১.৭০ টাকা এবং শেয়ারটিতে সর্বশেষ লেনদেন হয়েছে ৮২.১০ টাকা। সর্বশেষ তথ্যমতে লাফার্জ সুরমার ২১ লাখ ৫৮ হাজার ১৭৮টি শেয়ার ২ হাজার ৭৮ বার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৭ কোটি ৬৭ লাখ ৯০ হাজার টাকা। আরামিট সিমেন্টের শেয়ারদর কমেছে ০.১০ টাকা এবং শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছে ৩৫.৮০ টাকা দরে। সর্বশেষ তথ্যমতে আরামিট সিমেন্টের ১৪ হাজার ৬১৫টি শেয়ার ৩১ বার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫ লাখ ২০ হাজার টাকা।

কনফিডেন্স সিমেন্টের শেয়ারদর কমেছে ০.১০ টাকা এবং শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছে ৮৭.৯০ টাকা দরে। সর্বশেষ তথ্যমতে কনফিডেন্স সিমেন্টের ১৮ হাজার ১৩৫টি শেয়ার ৫০ বার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৫ লাখ ৯০ হাজার টাকা। হাইডেলবার্গ সেমেন্টের শেয়ারদর কমেছে ০.৩০ টাকা এবং শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছে ৫৩৫.৮০ টাকা দরে। সর্বশেষ তথ্যমতে হাইডেলবার্গ সিমেন্টের ৫ হাজার ১৪টি শেয়ার ৫৪ বার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২৬ লাখ ৮০ হাজার টাকা।

মেঘনা সিমেন্টের শেয়ারদর কমেছে ৪.১০ টাকা এবং শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছে ১১৪.৩০ টাকা দরে। সর্বশেষ তথ্যমতে মেঘনা সিমেন্টের ৬২ হাজার ৪৭৩টি শেয়ার ২০৫ বার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭১ লাখ ৭০ হাজার টাকা। এমআই সিমেন্টের শেয়ারদর কমেছে ০.৫০ টাকা এবং শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছে ৭৮.৯০ টাকা দরে। সর্বশেষ তথ্যমতে এমআই সিমেন্টের ২৩ হাজার ৩৭৭টি শেয়ার ৭৭ বার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৮ লাখ ৪০ হাজার টাকা।

এবং প্রিমিয়ার সিমেন্টের শেয়ারদর কমেছে ০.৮০ টাকা এবং শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছে ৯৭.৮০ টাকা দরে। সর্বশেষ তথ্যমতে প্রিমিয়ার সিমেন্টের ১০ হাজার ৪৭৫টি শেয়ার ৩৭ বার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১০ লাখ ৩০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top