আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ সেপ্টেম্বর ২০১৬, সোমবার |

kidarkar

দেড় ঘন্টায় ১৯৫ কোটি টাকার লেনদেন

%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%83%e0%a7%83%e0%a6%aa শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে বাজারে সূচকের মাত্রা উত্থানে লক্ষ করা যায়। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকে লেনদেনে আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৫ কোটি টাকা।

সোমবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৩৫ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৯ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টি, দর কমেছে ৯৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৯৫ কোটি ৪০ লাখ ২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস রোববার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬০১ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৩ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৯২ কোটি ৭৪ লাখ ৭৯ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৬৭১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭০ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪ টির, দর কমেছে ৬১ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১০ কোটি ৫৭ লাখ ৩১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম. আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.