আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ সেপ্টেম্বর ২০১৬, মঙ্গলবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় সূচক: দেড় ঘন্টায় প্রায় ২০০ কোটি টাকার লেনদেন

%e0%a6%ac%e0%a6%be%e0%a6%9c%e0%a6%be%e0%a6%b00123শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে বাজারে সূচকের মাত্রা উত্থানে লক্ষ করা যায়। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকে লেনদেনে আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ২০০ কোটি টাকার মত।

মঙ্গলবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৩৬ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭১ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩২টি, দর কমেছে ৯৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৬৬টির। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৯৯ কোটি ৮৮ লাখ ৪৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৩৫ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৯ পয়েন্টে।  এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৯৫ কোটি ৪০ লাখ ২ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৬৭৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬২ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪ টির, দর কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১০ কোটি ৩৩ লাখ ৩২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম. আর

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.