নতুন প্রকল্পে ৪৩২ কোটি টাকা বিনিয়োগ করবে সামিট পাওয়ার

summit-power-limited_সামিটশেয়ারবাজার রিপোর্ট: গাজীপুরে ১৪৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা সম্পন্ন ফায়ার্ড পাওয়ার প্রজেক্টে ৪৩২ কোটি টাকা বিনিয়োগ করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত সামিট পাওয়ার লিমিটেড। প্রকল্প থেকে প্রতিষ্ঠানটির আয় হবে ১১৪ কোটি ৬০ লাখ টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শ্রীলংকান কোম্পানি আকিতেন স্পেন্স পিএলসি বাংলাদেশের গাজীপুরে ৬৭৫ কোটি টাকা ব্যয়ে ১৪৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা সম্পন্ন ডুয়েল ফুয়েল ফায়ার্ড পাওয়ার প্রজেক্ট চালু করবে। যার নাম হবে এস অ্যালায়েন্স পাওয়ার লিমিটেড। প্রকল্পটিতে বিনিয়োগের জন্য সামিট এস অ্যালায়েন্স পাওয়ারের ৬৪ শতাংশ শেয়ার কিনে নিবে। এতে সামিটের খরচ হবে ৪৩২ কোটি টাকা। ৭০:৩০ ডেট/ইক্যুইটি রেশিও অনুপাতে এ বিনিয়োগ করছে সামিট পাওয়ার। প্রকল্পটির লিড ও অপারেটিং স্পন্সর হিসাবে কাজ করবে সামিট পাওয়ার।

ডিএসই সূত্র আরও জানায়, পাওয়ার পারচেজ এগ্রিমেন্ট (পিপিএ) এবং ইমপ্লিমেন্টেশন এগ্রিমেন্ট (আইএ) স্বাক্ষর হওয়ার পর প্রকল্পটির কার্যক্রম শুরু করা হবে। অক্টবর, ২০১৬ তারিখের মধ্যে চুক্তি স্বাক্ষর সম্পন্ন করা হবে।

এ প্রসঙ্গে সামিট পাওয়ার সূত্র জানায়, চুক্তি স্বাক্ষরের ১৫ মাসের মধ্যে প্রকল্পটির কার্যক্রম সম্পন্ন করা হবে। ২০১৭ সালের শেষ প্রান্তিকে প্রকল্পটির বাণিজ্যিক কার্যক্রম শুরু করা হবে। আগামী ১৫ বছর পর্যন্ত বিনিয়োগের ওপর ২৬.৫৩ শতাংশ রিটার্ন আসবে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top