আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মার্চ ২০১৫, শনিবার |

kidarkar

সপ্তাহজুড়ে ৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Dividendশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে  ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত চার কোম্পানি। কোম্পানিগুলো হলো: বার্জার পেইন্টস, ব্রাক ব্যাংক, ওয়ান ব্যাংক এবং ফার্স্ট লিজ ফাইন্যান্স লিমিটেড। ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে শেয়ার হোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা দেয় এসব কোম্পানির পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র মতে, বার্জার পেইন্টস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় করেছে ৪৯.৬৪ টাকা, নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৫৪.০৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিপিএস) হয়েছে ৬৪.৬৬ টাকা। আর অলোচিত বছরে এ কোম্পানিটির কর পরিশোধের পর সমন্বিত মুনাফা হয়েছে ১৫১ কোটি ১০ লাখ ৩০ হাজার টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্জার পেইন্টসের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ এপ্রিল, সকাল ১০টায়, ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধারা, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ মার্চ।

ব্র্যাক ব্যাংক ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ৩.১৩ টাকা,  নেট অ্যাসেট ভ্যালু  (এনএভি) হয়েছে ২৭.১৯ টাকা হয়েছে এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১৪.৭৭টাকা।

এ ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ এপ্রিল সকাল ১০টায়, ব্র্যাক-সিডিএম, সাভার, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট আগামী ৩০ মার্চ নির্ধারণ করা হয়েছে।

ওয়ান ব্যাংক ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১২.৫০ শতাংশ ক্যাশ এবং ১২.৫০ শতাংশ স্টক। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.১২ টাকা, শেয়ার প্রতি সম্পদ  (এনএভিপিএস) হয়েছে ১৮.২৮ টাকা হয়েছে এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৩৭ টাকা।

ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল সকাল ১১টায়, পুলিশ কনভেনশন হল, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ মার্চ।

ফার্স্ট লিজ ফাইন্যান্স ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৬৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ  (এনএভিপিএস) হয়েছে ১৩.৬৪ টাকা হয়েছে এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৩ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ এপ্রিল, ট্রাস্ট মিলনায়তন, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১ এপ্রিল।

শেয়ারবাজার/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.