আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ সেপ্টেম্বর ২০১৬, সোমবার |

kidarkar

৬ বছরে ৫২ হাজার ৩৩৩ পুলিশ ও ২৩ হাজার ৫২৩ বিজিবি নিয়োগ

parliamentশেয়ারবাজার রিপোর্ট: ২০১১ থেকে ২০১৬ সাল অর্থাৎ বিগত ৬ বছরে ৫২ হাজার ৩৩৩ জন পুলিশ সদস্য এবং ২৩ হাজার ৫২৩ জন বিজিবি সদস্য নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সোমবার জাতীয় সংসদে চট্টগ্রাম-৪ আসনের দিদারুল আলমের এক লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, গত ৬ বছরে নিয়োগ দেওয়া পুলিশ সদস্যদের মধ্যে এএসপি পদে ৭০২ জন, এসআই (নারী/পুরুষ) ৪ হাজার ১৯৩ জন, পুলিশ সার্জেন্ট (পুরুষ/নারী) ৯২২ জন এবং কনস্টেবল (পুরুষ/নারী) ৪৬ হাজার ৫১৬ জন। এছাড়া পুলিশ সদস্যদের মধ্যে ২০১১ সালে ৮ হাজার ৮৯ জন, ২০১২ সালে ১২ হাজার ৮৩৪ জন, ২০১৩ সালে ৫ হাজার ২ জন, ২০১৪ সালে ৫ হাজার ৭৯৫ জন, ২০১৫ সালে ১০ হাজার জন এবং চলতি ২০১৬ সালের অদ্যাবধি পর্যন্ত ১০ হাজার ৬১৩ জনকে (বিভিন্ন পদে) নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমানে কনস্টেবল পদে আরো ১০ হাজার পুলিশ সদস্য নিয়োগের নিমিত্তে গত ৬ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞাপনে ঘোষিত তারিখে নিয়োগের কার্যক্রম সম্পন্ন করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত ৬ বছরে (২০১০-২০১৫ সালের ডিসেম্বর) বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এ সামরিক এবং অসামরিক পদে ২৩ হাজার ৫২৩ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে ২০১০ সালে এক হাজার ৭৫০ জন, ২০১১ সালে ২ হাজার ২৬২ জন, ২০১২ সালে ২ হাজার ৯২৮ জন, ২০১৩ সালে ৬ হাজার ৮৫৫ জন, ২০১৪ সালে ৪ হাজার ৭৬১ জন এবং ২০১৫ সালে ৪ হাজার ৯৬৭ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.