আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ সেপ্টেম্বর ২০১৬, মঙ্গলবার |

kidarkar

সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকেই উত্থান-পতন ঘটতে থাকে সূচকে। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২১২  কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৮৭ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৮ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩০৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টি, দর কমেছে ১২৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ২১২ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬৭৬ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.২০ পয়েন্ট কমে অবস্থান করে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৭১ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৯৮ কোটি ৯৫ লাখ ৩৮ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৭৮০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৬ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫ টির, দর কমেছে ৭৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১২ কোটি ৫১ লাখ ৯০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.