আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ সেপ্টেম্বর ২০১৬, বুধবার |

kidarkar

চার কোম্পানিকে ১৮ লাখ টাকা জরিমানা

BSECশেয়ারবাজার রিপোর্ট:  ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটের ৪ কোম্পানিকে  গত আগস্ট মাসে ১৮ লাখ টাকা জরিমানা করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশন (বিএসইসি)। কোম্পানিগুলো হলো- চিক টেক্স লিমিটেড, রাসপিট ইন্ক (বিডি) লিমিটেড, মেটালেক্স কর্পোরেশন লিমিটেড এবং মিতা টেক্সটাইল লিমিটেড। বিএসইসির এনফোর্সমেন্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, চিক টেক্স লিমিটেডকে ৪ লাখ, রাসপিট ইন্ক (বিডি) লিমিটেডকে ৩ লাখ, মেটালেক্স কর্পোরেশন লিমিটেডকে ৫ লাখ এবং মিতা টেক্সটাইলকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসইসি সূত্রে জানা যায়, চিক্স টেক্স ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক হিসাব এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্ধবার্ষিকের অর্থবছরের হিসাব নিদিষ্ট সময়ের মধ্যে প্রকাশ করতে ব্যর্থ হওয়ায় এ জরিমানা করে বিএসইসি। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে অর্ডিন্যান্স, ১৯৬৯ এর ২২ ধারা অনুযায়ী  কোম্পানির চেয়ারম্যান এবং ৩ পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়। পাশাপাশি তাদের উক্ত জরিমানা ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে আদেশ দেওয়া হয়।

এছাড়া রাসপিট ইন্ক (বিডি) লিমিটেড ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবার্ষিকের আর্থিক প্রতিবেদন নিদিষ্ট সময়ের মধ্যে প্রকাশ করতে ব্যর্থ হওয়ায় এ জরিমানা করে বিএসইসি। তাই সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে অর্ডিন্যান্স, ১৯৬৯ এর ২২ ধারা অনুযায়ী  কোম্পানির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক এবং এক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করে বিএসইসি। পাশাপাশি তাদের উক্ত জরিমানা ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে আদেশ দেওয়া হয়।

একই আর্থিক প্রতিবেদন নিদিষ্ট সময়ের মধ্যে প্রকাশ করতে ব্যর্থ হওয়ায় আইন অনুযায়ী  মেটালেক্স কর্পোরেশন লিমিটেডের ৫ পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়। এর পাশাপাশি তাদের উক্ত জরিমানা ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে আদেশ দেওয়া হয়।

এছাড়া মিতা টেক্সটাইল লিমিটেডকেও একই আইন অনুযায়ী কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এবং ৫ পরিচালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর পাশাপাশি তাদের উক্ত জরিমানা ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে আদেশ দেওয়া হয়।

শেয়ারবাজারনিউজ/এম.আর

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.