আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ সেপ্টেম্বর ২০১৬, বুধবার |

kidarkar

এমন দিনে কমিটি ঘোষণা না দিলে কী হতো?

jmd1474991752শেয়ারবাজার ডেস্ক: বিএনপির আপদকালে কাণ্ডারীর ভূমিকা পালন করা নেতা আ স ম হান্নান শাহর মৃত্যুর দিনে মহিলা দলের কমিটি ঘোষণা করায় সমালোচনায় মুখর হয়েছেন দলটির নেতা-কর্মীরা।

এমন দিনে কমিটি ঘোষণা না দিলে কী হতো? এ প্রশ্ন তুলেছেন অনেকে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল সমালোচনা।

মঙ্গলবার সিঙ্গাপুরের রাইফেলস হার্ট সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় ভোর ৫টা ৩৭ মিনিটে মারা যান বিএনপির নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ।

এদিকে তার মৃত্যুর কয়েক ঘণ্টার মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সহধর্মিনী আফরোজা আব্বাসকে সভাপতি এবং সুলতানা আহমেদকে সাধারণ সম্পাদক করে জাতীয়তাবাদী মহিলা দলের কমিটি ঘোষণা করে গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠায় বিএনপি।

হান্নান শাহর মৃত্যুর দিনে মহিলা দলের কমিটি ঘোষণার সমালোচনা করে আবু হানিফ লিপু নামের একজন বিএনপি কর্মী তার ফেসবুক অ্যাকাউন্টে লিখেছে, ‘বিএনপি পারেও! যুগ যুগ কমিটি ঘোষণা করতে পারেন না, নেতা-কর্মীরা কমিটি করে চিল্লাফাল্লা করে, কমিটি দেন না। কিন্তু সারা দেশের নেতা-কর্মীরা যখন দলের দুঃসময়ের কাণ্ডারী হান্নান শাহের মৃত্যুতে যখন কাঁদছে- সে সময়ে মহিলা দলের কমিটি দিয়ে মিষ্টি খাওয়ার-আনন্দ ফুর্তির ব্যবস্থা করে দেওয়ার মানে বুঝতে পারলাম না? আপনারাই পারেন, আপনারাই পারবেন..!!’

বিএনপি সমর্থক ‘রাজপথের আমিরুল’ নামের আরেক ফেসবুক ব্যবহারকারী প্রশ্ন তুলে বলেছেন, হান্নান শাহর প্রয়াণের দিনে কমিটি দিয়ে বিএনপি কী ম্যাসেজ দিতে চাচ্ছে?

তিনি লিখেন, ‘কেউ হাসে… কেউ কাঁদে… এটাই আমাদের দুর্ভাগ্য। আমরা গভীরভাবে শোকাহত। বিএনপির প্রতিটি নেতা-কর্মী শোকার্ত। সেখানে আজ এই শোকের ভেতর কি খুব বেশি দরকার ছিল মহিলা দলের কমিটি ঘোষণা করা?’

আরেক বিএনপি সমর্থকের ফেসবুকের প্রতিক্রিয়া নিজের ফেসবুকের টাইমলাইনে দিয়েছেন সাংবাদিক তারিকুল ইসলাম। সেখানে হান্নান শাহর মৃত্যুর দিনে কমিটি ঘোষণার নেতিবাচক সমালোচনাই উঠে এসেছে।

এতে লেখা হয়েছে, ‘বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহর মৃত্যুতে যখন নেতা-কর্মীরা শোকাহত, তখন মহিলা দলের কেন্দ্রীয় কমিটি ষোষণা করে দলটি ঠিক কী বোঝাতে চাইছে? দুঃখকে আনন্দ দিয়ে ঢাকা? মহিলা দলের কমিটি সাত দিন পর দিলে কী ক্ষতি হতো? খন্দকার দেলোয়ার, আ স ম হান্নান শাহর মতো জিয়া পরিবার তথা বিএনপি অনুগতদের নিয়ে এ ধরনের ঠাট্টা কোনোভাবেই কাম্য নয়। অবশ্যই যে বা যারা এ কাজ করেছে, তারা ওয়ান ইলেভেনের সংস্কারপন্থিদের প্রেতাত্মা।’

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.