আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ সেপ্টেম্বর ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

সূচকের উত্থানে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এইদিন শুরু থেকেই বাড়তে থাকে সূচকে। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৬৫  কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭০০ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৮২ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩০২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭০টি, দর কমেছে ৮৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৬৫ কোটি ৭ লাখ ৯০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪৬৭০ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.৪০ পয়েন্ট কমে অবস্থান করে ১১২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৭৮ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৪১ কোটি ১৬ লাখ ৭ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক সূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৭৮০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৭ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬ টির, দর কমেছে ৫২ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৯ কোটি ৫ লাখ ৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.