আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ অক্টোবর ২০১৬, সোমবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

3-10-16শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (৩ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরুতে কিছুটা উত্থান পতন থাকলেও আধা ঘন্টা পর ঘুরে দাঁড়ায় বাজার। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় স্বাভাবিক গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ২০৪ কোটি টাকা।

সোমবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৯৬ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৮২ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টি, দর কমেছে ১১১টি এবং অপরিবর্তিত রয়েছে ৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৩ কোটি ৮২ লাখ ৪৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বোরবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭০৪ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ০.৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৮০ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২০৪ কোটি ৯৪ লাখ ৯৫ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৪৪২৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৩ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০ টির, দর কমেছে ৭৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৮ কোটি ৮৭ লাখ ৭৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.