সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৮৫ কোটি টাকা।

বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭১৯ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৮৬ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬০টি, দর কমেছে ৭৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৮৫ কোটি ১৬ লাখ ৬৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭০৪ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৮০ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২০৩ কোটি ৭৫ লাখ ৯৬ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৮১৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯২ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩ টির, দর কমেছে ৫৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৯ কোটি ১৮ লাখ ৫৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top