সাপ্তাহিক ব্যবধানে বেড়েছে ডিএসই‘র পিই রেশিও

PE_SharebazarNews copyশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহিক ব্যবধানে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) সামান্য বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচিত সপ্তাহে ডিএসইর পিই রেশিও অবস্থান করছে ১৫.২২ পয়েন্টে। যা আগের সপ্তাহে ছিল ১৫.১২ পয়েন্ট। সে হিসেবে আগের সপ্তাহের তুলনায় ডিএসইর পিই রেশিও বেড়েছে ০.১০ পয়েন্ট বা ০.৬৩ শতাংশ ।

বিশ্লেষণে দেখো গেছে, সপ্তাহশেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৭ দশমিক ৬৩ পয়েন্ট, সিমেন্ট খাতের  ২৫ দশমিক ২৮ পয়েন্টে, সিরামিক খাতের ২৩ দশমিক ৭৫ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৩ দশমিক ১২ পয়েন্টে, আর্থিক খাতে ১৯ দশমিক ৭৯ পয়েন্ট, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২৪ দশমিক ০২ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৩ দশমিক ৪৭ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৫ দশমিক ৩৮ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২৯ দশমিক ১০ পয়েন্টে, পাট খাতের ১৭.০৭ পয়েন্টে (নেগেটিভ), বিবিধ খাতের ২৪ দশমিক ৯৮ পয়েন্টে, কাগজ ও মুদ্রণ খাতের দশমিক ১৯৩ দশমিক ৪২ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের  ২০ দশমিক ৩১ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ২১ দশমিক ২১ পয়েন্টে, চামড়া খাতের ৩৬ দশমিক ৬১ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৭ দশমিক ৯৮ পয়েন্টে, বস্ত্র খাতের  ১১ দশমিক ৭৭ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতের পিই রেশিও অবস্থান করছে ১৫ দশমিক ৫৮ পয়েন্টে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top