২ ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

bank copyশেয়ারবাজার ডেস্ক: ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের দুই কোম্পানি। এগুলো হলো: ওয়ান ব্যাংক লিমিটেড এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড। এর মধ্যে ওয়ান ব্যাংকের মুনাফা বেড়েছে এবং  ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কমেছে। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে ওয়ান ব্যাংকের কর পরিশোধের পর মুনাফা (নন-কনটোলিং ইন্টারেস্ট) হয়েছে ১৬৩ কোটি ৫৮ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১২ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ১২৭ কোটি ৭৯ লাখ টাকা এবং ইপিএস ছিল ২.৪৪ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ৩৫ কোটি ৭৯ লাখ ৭০ হাজার টাকা এবং ইপিএস বেড়েছে ০.৬৮ টাকা। আর বছর শেষে কোম্পানিটির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাঁড়িয়েছে ৯৮ কোটি ৫১ লাখ ৪০ হাজার টাকা।

এদিকে ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ঘোষিত ১২.৫০ শতাংশ বোনাস শেয়ার হিসেবে ওয়ান ব্যাংকের ইপিএস (diluted) দাঁড়িয়েছে ২.৭৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ২.১৭ টাকা।

এছাড়াও সমাপ্ত অর্থবছরে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৬৯ কোটি ৪২ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৯ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৭৭ কোটি ৬৪ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৮৯ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় কমেছে ৮ কোটি ২২ লাখ টাকা এবং ইপিএস কমেছে ০.২০ টাকা। আর বছর শেষে কোম্পানিটির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাড়িয়েছে ৬৬ কোটি ৯৩ লাখ ৫০ হাজার টাকা।

এদিকে ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ঘোষিত ১০ শতাংশ বোনাস শেয়ার হিসেবে এ কোম্পানির ইপিএস (diluted) দাঁড়িয়েছে ১.৪৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১.২৬ টাকা।

 

 

 

আপনার মন্তব্য

Top