সার্কিট ব্রেকার নেই ৫ কোম্পানির

circuit breaker_SharebazarNews_সার্কিট ব্রেকারশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার নেই।
কোম্পানিগুলো হলো: বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো সিনথেটিক, রহিমা ফুড এবং শাইনপুকুর সিরামিকস।

বেক্সিমকো লিমিটেডের বাড়তি ৬ মাসের জন্য বিনিয়োগকারীদের কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। অর্থাৎ এর আগে জানুয়ারি, ২০১৫ থেকে ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত ১২ মাসের জন্য বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। সর্বোশেষ তথ্য মতে কোম্পানির শেয়ার দর ০.৮৮ শতাংশ বা ০.২০ টাকা কমে লেনদেন হয়েছে। সর্বোশেষ ২২.৪০ টাকায় লেনদেন হয়।
বেক্সিকো ফার্মা ২০১৬ থেকে জুন, ২০১৬ পর্যন্ত ছয় মাসের জন্য বিনিয়োগকারীদের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে জানুয়ারি, ২০১৫ থেকে ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১৮ মাসের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বোশেষ তথ্য মতে কোম্পানির শেয়ার দর ১.২৩ শতাংশ বা ১ টাকা কমে লেনদেন হয়েছে। সর্বোশেষ ৮০.১০ টাকায় লেনদেন হয়।
বেক্সিমকো সিনথেটিক লোকসানের কারণে ১৮ মাসেও বিনিয়োগকারীদের ডিভিডেন্ড দিতে পারেনি। সর্বোশেষ তথ্য মতে কোম্পানির শেয়ার দর ৬.২৫ শতাংশ বা ০.৪০ টাকা কমে লেনদেন হয়েছে। সর্বোশেষ ৬ টাকায় লেনদেন হয়।
রহিমা ফুডের বোর্ডসভায় বরাবরের মতোই ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। ২০১১ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত কোম্পানি ১০ শতাংশ করে ক্যাশ ডিভিডেন্ড দিলেও ২০১৪ সাল থেকে গত তিন বছরে কোন ধরনের ডিভিডেন্ড দেয়নি। সর্বোশেষ তথ্য মতে কোম্পানির শেয়ার দর ৩.০৪ শতাংশ বা ১.৭০ টাকা কমে লেনদেন হয়েছে। সর্বোশেষ ৫৪.৩০ টাকায় লেনদেন হয়।
এবং শাইনপুকুর সিরামিকস লিমিটেড লোকসানের কারণে ১৮ মাসেও বিনিয়োগকারীদের ডিভিডেন্ড দিতে পারেনি। সর্বোশেষ তথ্য মতে কোম্পানির শেয়ার দর ৬.৫২ শতাংশ বা ০.৬ টাকা কমে লেনদেন হয়েছে। সর্বোশেষ ৮.৬০ টাকায় লেনদেন হয়।

শেয়ারবাজারনিউজ/সো

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top