সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। রোববার লেনদেন শুরু থেকেই সূচকে উত্থান লক্ষ্য করা গেছে। এদিন সূচকে পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও বেড়েছে লেনদেন। গত কয়েক দিনের শনির দশা কাটিয়ে টানা দুইদিন যাবৎ বাড়ছে দেশের উভয় শেয়ারবাজারে সূচক। আর গতদিনের তুলনায় আজকে উভয় বাজারে বেড়েছে লেনদেন। এর ফলে শেয়ার মার্কেট আবার স্থিতিশীলতার দিকে যাচ্ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৩৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৩টির, কমেছে ৭১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬৮ কোটি ১৯ লাখ ৪৯ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৪৬৮ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ১৬৬ কোটি ৬১ লাখ ৪০ হাজার টাকা, যা ছিল চলতি বছরের সর্বনিম্ম । সে হিসেবে রোববার ডিএসইতে লেনদেন বেড়েছে ১০১ কোটি ৫৮ লাখ ৯ হাজার টাকা বা ৩৬.৩৮ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩৭৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২ কোটি ৯০ লাখ ১২ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮২৯৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১৪ কোটি ৯৯ লাখ ৪৯ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ৭ কোটি ৯০ লাখ ৬৩ হাজার টাকা বা ৫২.৭৩ শতাংশ।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top