সামিটের শেয়ার লেনদেনে নিষেধাজ্ঞা প্রত্যাহার

summit-power-limited_সামিটশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি সামিট পাওয়ার লিমিটেডের শেয়ার লেনদেনের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে উভয় স্টক এক্সচেঞ্জ। আগামীকাল ১০ অক্টোবর থেকে কোম্পানিটির শেয়ার স্বাভাবিকভাবেই লেনদেন হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আজ সামিট পাওয়ার লিমিটেডের সঙ্গে এ গ্রুপের তিন কোম্পানি পূর্বাঞ্চল পাওয়ার, সামিট উত্তরাঞ্চল পাওয়ার এবং সামিট নারায়নগঞ্জ পাওয়ার লিমিটেডের একীভূতকরণ শেয়ার বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে জমা করেছে সিডিবিএল।

এর আগে গত ২৮ আগস্ট একীভূতের পর মূলধন ও শেয়ার বিও হিসাবে জমা নিয়ে সমস্যা সৃষ্টি হওয়ায় অনির্দিষ্টকালের জন্য সামিট পাওয়ার লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত করেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ।

প্রসঙ্গত, ১৯৯৪ সালের কোম্পানি আইনের ২২৮ ও ২২৯ ধারা অনুসারে উচ্চ আদালতে তিন কোম্পানিকে সামিট পাওয়ারের সঙ্গে একীভূতকরণের অনুমোদন চাওয়া হলে শর্তসাপেক্ষে গত ১৪ জুলাই সামিট গ্রুপের তিন কোম্পানির একীভূতকরণের চূড়ান্ত অনুমতি দেন হাইকোর্টের বিচারপতি সৈয়দ রেফাত আহমদের বেঞ্চ। এর আগে বিধি মোতাবেক বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডার ও নিয়ন্ত্রক সংস্থা বিএসইসিরও অনুমোদন নেয় সামিট পাওয়ার।

সামিট পূর্বাঞ্চলের একটি শেয়ারের বিপরীতে সামিট পাওয়ারের ১.৩০৯টি শেয়ার পাবেন শেয়ারহোল্ডাররা। সামিট উত্তরাঞ্চল পাওয়ার কোম্পানির একটি শেয়ারের বিপরীতে সামিট পাওয়ারের ১.৬৬৮টি এবং সামিট নারায়ণগঞ্জ পাওয়ারের একটি শেয়ারের বিপরীতে সামিট পাওয়ারের ১.৪৭৫টি শেয়ার দেওয়া হয়।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top